মেসি’র সাফল্যকে আর কেউ ছাড়িয়ে যেতে পারবে না! ইতো

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২০ , ২:৩৮ অপরাহ্ণ

মেসি যা কিছু অর্জন করেছে, সেই ধারা বজায় রাখা অসম্ভব। তার সাফল্যকে আর কেউ ছাড়িয়ে যেতে পারবে না বলে মনে করেন বার্সেলোনার ক্যামেরুনিয়ান ফরোয়ার্ড স্যামুয়েল ইতো।

লা লিগাকে দেওয়া সাক্ষাৎকারে ৩৯ বছর বয়সী ইতো আরো বলেন, ‘শুরুর দিকে তার কিছু সমস্যার সমাধান করতে হয়েছে। তবে প্রতিভা সবসময়ই ছিল। সে নিজের যে গল্প তৈরি করেছে, এটা দেখে খুবই ভালো লাগে। আরো দারুণ বিষয় হলো, এখনই শেষ হয়ে যায়নি সে। তাকে ছাড়িয়ে যাওয়া যে কারোর জন্য অসম্ভব। সবাই তাকে খেলোয়াড় হিসেবে প্রশংসা করে। তবে সে মানুষ হিসেবেও অসাধারণ।

আরো পড়ুন

উল্লেখ্য, ২০০৪ থেকে ২০০৯ পর্যন্ত বার্সেলোনায় ছিলেন ইতো। এর মধ্যে বেশিরভাগ সময়ই ‘বি’ দল আর মূল দলে ঘুরেফিরে খেলেছেন মেসি। অন্যদিকে এই সময়টায় থিয়েরি অরি ও রোনালদিনহো ছাড়াও মেসির সঙ্গে খেলেছেন ইতো।

এ প্রসঙ্গে স্যামুয়েল ইতো বলেন, ‘সে (মেসি) তখন বি দল এবং মূল দলে ঘুরেফিরে খেলত। তবে তার প্রতিভা ছিল। আমরা তখনই জানতাম, মেসি একদিন অনেক বড় কিছুই হবে। আমি অনেক খুশি যে নিজের কঠোর পরিশ্রমের মাধ্যমে এতকিছু অর্জন করেছে।’

এ ছাড়াও মেসির চরিত্রের সরলতার প্রশংসা করেন এই ক্যামেরুনিয়ান ফরোয়ার্ড। বলেন, ‘মেসি একদমই বদলায়নি। আমি শুরু থেকেই একজন ভালো মানুষ হিসেবে ওকে চিনি, এখনও ঠিক তেমনই আছে। সম্প্রতি সে বলেছে, স্যামুয়েলকে ধন্যবাদ তার পরামর্শের জন্য। তবে সেটি কী পরামর্শ তা এখানে আমি বলছি না।

খেলা
২৯ এপ্রিল ২০২০