ফের করোনায় আক্রান্ত হলেন আর্জেন্টাইন তারকা ফুটবলার পাওলো দিবালা!

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২০ , ২:০৬ অপরাহ্ণ

সব নিয়মকানুন ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরও প্রাণঘাতী করোনাভাইরাস থেকে রক্ষা পাচ্ছেন না আর্জেন্টাইন তারকা ফুটবলার পাওলো দিবালা। কারণ গত মাসে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার তিন দিনের মাথায় ফের করোনায় আক্রান্ত হন দিবালা ও তাঁর বান্ধবী। দ্রুত ১৫ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে চলে যান দুজনেই। এর পরও করোনা থেকে সুস্থ হতে পারছেন না দিবালা। স্প্যানিশ টিভি অনুষ্ঠান এল চিরিঙ্গিতোর খবর অনুযায়ী, গত ছয় সপ্তাহে চারবার দিবালার করোনা টেস্ট করা হয়েছে। প্রতিবারই পরীক্ষায় পজিটিভ এসেছে। এ ব্যাপারে দিবালার বন্ধবী ওরিয়েলা সাবাতিনি বলেন, ‘গত ২১ মার্চ আমি ও আমার সঙ্গী পাওলো দিবালার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। কভিড-১৯ পরীক্ষায় দুজনের ফলই পজিটিভ আসে। তিন দিনের মাথায় আমরা আবারো কভিড পরীক্ষা করাই। সেবার ফল নেগেটিভ এলো। কিন্তু একদিন পর তৃতীয়বারের মতো পরীক্ষা করাতে গিয়ে আবার আমাদের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। কোভিড টেস্টের ফল পজিটিভ এসেছে।

আরো পড়ুন

সাবাতিনি আরো বলেন, ‘আমি জানি না, এটা কীভাবে কাজ করে। আমি জানি না, এর আগে নেগেটিভ কেন এলো এবং এখন কেন-ই বা পজিটিভ! আমার মনে হয়, আমি শুনেছি, করোনাভাইরাসে আক্রান্ত হলে টেস্ট করালে ভুল নেগেটিভ ফল আসতে পারে। তাই শতভাগ নিশ্চিত হতে আরো একটি পরীক্ষা করা উচিত। আর এতে এটা প্রমাণ হয় যে, ভাইরাসটি সম্পর্কে আমরা কতটা কম জানি। আগে ভেবেছিলাম, আমরা দিবালার সতীর্থ ড্যানিয়েলে রুগানির মাধ্যমে আক্রান্ত হয়েছি। কিন্তু আমি কোনো কিছু বুঝতে পারছি না। ১৫ দিনের কোয়ারেন্টিন শেষ করার পর এই ভাইরাসের আর থাকার কথা না।’

এর আগে এক বিবৃতিতে দিবালা জানিয়েছিলেন তিনি কীভাবে এ ভাইরাসের বিরুদ্ধে লড়ছেন এবং শ্বাসকষ্টের সমস্যা কতটা তাকে ভোগাচ্ছে। সেখানে তিনি এও জানিয়েছিলেন, তার বান্ধবী আগের চেয়ে সুস্থবোধ করলেও নিজের সমস্যা দূর হয়নি তখনও।

আন্তর্জাতিক
২৯ এপ্রিল ২০২০