পুলিশের গায়ে কাশি দিয়ে করোনা ভাইরাস সংক্রমণের চেষ্টা!

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২০ , ১০:১৭ অপরাহ্ণ

মারাত্মক ছোঁয়াচে করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে সারা দুনিয়া । এর মধ্যেও বিশ্বের নানা প্রান্তে ঘটছে বিচিত্র সব ঘটনা । সেরকমি একটি ঘটনা ঘটেছে  তিউনিসিয়ায়, কাশি দিয়ে পুলিশের শরীরে করোনা সংক্রমণের চেষ্টার অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। আটক দু’জনের একজন সন্দেহভাজন জিহাদী গ্রুপের সদস্য বলে জানিয়েছে পুলিশ। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, করোনার সংক্রমণ ছড়াতে সন্দেহভাজন জিহাদী তার সমর্থকদের ওপর প্রভাব খাটিয়েছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। অপর অভিযুক্ত ব্যক্তি আগে থেকেই পুলিশের নজরদারিতে ছিল। তাকে প্রতিদিন থানায় গিয়ে হাজিরা দিতে হতো। সে যেখানে সেখানে ইচ্ছাকৃতভাবে কাশি দিয়ে পুলিশ কর্মকর্তাদের শরীরে করোনার সংক্রমণ ঘটানোর চেষ্টা চালাচ্ছিল।

আরো পড়ুন

ওই ব্যক্তি আগে থেকেই করোনায় আক্রান্ত বলে জানা গেছে।  এদিকে, গ্রেপ্তার হওয়া অপর ব্যক্তিও নভেল করোনাভাইরাসে আক্রান্ত কি-না তা জানতে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হবে বলে জানানো হয়েছে।  ন্যাশনাল গার্ডের মুখপাত্র হুসেম এদিনে জেবালি জানিয়েছেন, দেশটির দক্ষিণাঞ্চলীয় কেবিলি এলাকা থেকে ওই দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সরকারি তথ্য মতে তিউনিসিয়ায় এখন পর্যন্ত কয়েকশ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ওয়ার্ল্ড ওমিটারের দেওয়া সর্বশেষ তথ্যে দেখা যায় দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮৬৪। অপরদিকে মারা গেছে ৩৭ জন। এছাড়া চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছে ৪৩ জন।

তথ্য- র‌্যযাপলার।

 

আন্তর্জাতিক
১৮ এপ্রিল ২০২০