করোনা ভাইরাস মুক্ত খাগড়াছড়ি !

জেলা প্রতিনিধি | প্রকাশিত : ০৯ মে ২০২০ , ৪:৪৭ অপরাহ্ণ

খাগড়াছড়ির দীঘিনালায় করোনায় আক্রান্ত প্রথম ও একমাত্র ব্যক্তি পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। শুক্রবার রাত ১০ টায় তথ্যটি নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ। তিনি জানান, শনিবার আনুষ্ঠানিকভাবে উপজেলার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ওই ব্যক্তিকে ছাড়পত্র দেয়া হবে।
জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, কোন উপসর্গ না থাকার পরও গত ২৯ এপ্রিল দীঘিনালা উপজেলার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা নারায়নগঞ্জফেরত ওই ব্যক্তির করোনা শনাক্ত হয়। এরপর ৩০ এপ্রিল দ্বিতীয় দফায় করোনা আক্রান্ত ওই ব্যক্তিসহ তার সংস্পর্শে থাকা ১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়।

আরো পড়ুন

গত ২ মে আক্রান্ত ব্যক্তিসহ সবার নমুনার ফল নেগেটিভ আসে। পরে ৩ মে তৃতীয় দফায় নমুনা আক্রান্ত ব্যক্তির সংগ্রহ করা হলে শুক্রবার রাতে ওই ফলও নেগেটিভ আসে।
সিভিল সার্জন জানান, খাগড়াছড়ি জেলায় ৮ মে পর্যন্ত একজন করোনা আক্রান্ত ছিলেন। দ্বিতীয় ও তৃতীয় নমুনার ফল নেগেটিভ আসায় তিনি এখন পুরোপুরি সুস্থ ।তিনি বলেন, জেলায় এখন পর্যন্ত আর কোন করোনা পজেটিভ রোগী নেই।
খাগড়াছড়িতে শুক্রবার পর্যন্ত ২৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৬০ জনের ফল নেগেটিভ এসেছে। বাকী নমুনার ফল এখনও পাওয়া যায়নি।

দেশজুড়ে
৯ মে ২০২০