কালিয়ায় বিবাদমান দুপক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ১৫, ১৩ বাড়ি ভাংচুর

উপজেলা প্রতিনিধি | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২০ , ৪:৪২ অপরাহ্ণ

কালিয়া, নড়াইল || জমি কেনাকে কেন্দ্র করে নড়াইলের কালিয়ায় বিবাদমান দুপক্ষের সংঘর্ষে পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। এ ঘটনার জেরে ১৩ টি বাড়ি ভাংচুর করা হয়েছে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সন্ধ্যা থেকে বুধবার দুপুর পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ চলে। আহতদের কালিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


স্থানীয়রা জানায়, জোকা গ্রামের এম এম পাভেল ও রহমত শেখের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্ধ চলে অসছিলো। গ্রামের রহমত শেখের দলীয় আব্দুল হাই শেখের এক খন্ড জমি প্রতিপক্ষ পাভেলের দলীয় কায়েম শরীফের কাছে বিক্রি করাকে কেন্দ্র করে দ্বন্দ বাধে। ২৭ এপ্রিল কালিয়া থানা পুলিশের মধ্যস্থতায় থানায় একটি শালিশ বৈঠকে কায়েম শরীফ ওই জমি কিনতে ব্যর্থ হয়।

জমি কিনতে ব্যর্থ হয়ে মঙ্গলবার সন্ধ্যা ৬ টার দিকে কায়েম শরীফের নেতৃত্বে ৫০/৬০ জনের একদল স্বশস্ত্র লোক হাই শেখের স্বজনদের বাড়িতে হামলা চালিয়ে ইছা শেখ, রহমত শেখ, আকাশ শেখ, মতিয়ার শেখ, কালাম শেখ, মিটু কাজী ও লিটু কাজীর বাড়ি সহ ১৩টি বাড়ি ভাংচুর করেও অন্তত ৫ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে।

আরো খবর:

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত আবারো বিবাদমান ওই দু’টি গ্রæপ সংঘর্ষে লিপ্ত হলে একই গ্রামের আলি শেখ (৪৩), কুদ্দুস শরীফ (৫৪) ও বুলবুল শেখ (৩৫) ও কালিয়া থনার কনেষ্টবল আতিকুর রহমানসহ (৩২) অন্তত ১০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে রবিউল শেখ, বাচ্চু শেখ ও দুলাল শেখের বাড়িতে ব্যাপক ভাংচুর চালায়।

কালিয়া থানার ওসি মো. রফিকুল ইসলাম পুলিশ সদস্য আহত হবার ঘটনা স্বীকার করে বলেছেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দেশজুড়ে
২৯ এপ্রিল ২০২০