নারায়ণগঞ্জ থেকে পালিয়ে চাঁদপুরে শ্বশুরবাড়িতে এলেন করোনা রোগী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০ , ৪:১৯ অপরাহ্ণ

চাঁদপুর জেলায় এই প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তবে তিনি চাঁদপুরের নন।

গত ৪ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে পালিয়ে চাঁদপুরের উত্তর মতলবে শ্বশুরবাড়িতে আসেন তিনি।

৩২ বছর বয়সী ওই যুবক করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করেছেন চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় আইইডিসিআর থেকে এ তথ্য দেয়া হয় বলে জানান তিনি।

স্থানীয়রা জানান, ওই যুবকের বাড়ি রংপুরে। তিনি নারায়ণগঞ্জে একটি গার্মেন্টসে চাকরি করতেন। গত ৪ এপ্রিল চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় শ্বশুরবাড়িতে চলে আসেন তিনি। যদিও ওই সময় তার করোনাভাইরাসের উপসর্গ জ্বর-সর্দি ও কাশি ছিল না। তবে নারায়ণগঞ্জ থেকে আসায় স্থানীয় লোকজনের মাঝে সন্দেহ সৃষ্টি হয়। গত ৭ এপ্রিল পরীক্ষা-নিরীক্ষার জন্য ওই যুবকের নমুনা ঢাকায় পাঠানো হয়। চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বলেন, তার রিপোর্টে কোভিড-১৯ পজিটিভ দেখার পর পরই ব্যবস্থা গ্রহণ করেছি আমরা। ওই বাড়িসহ আশপাশের আরও কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। অ্যাম্বুলেন্স পাঠিয়ে আক্রান্তকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। সেখানেই তার চিকিৎসা চলবে। এক সপ্তাহ পর আবার তার টেস্ট করা হবে।

আরো খবর

করোনা পজিটিভ হলেও এখন ওই যুবক ভালো আছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত করোনায় সর্বাধিক আক্রান্ত ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে গত কয়েক দিনে চাঁদপুরের বিভিন্ন এলাকায় প্রায় দুই শতাধিক লোক এসেছেন। যে কারণে সংক্রমণ ঝুঁকি এড়াতে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের জন্য চাঁদপুর জেলায় লকডাউন চলছে।

সূত্র – যুগান্তর

দেশজুড়ে
১০ এপ্রিল ২০২০