মাশরাফির ব্যক্তিগত অর্থায়নে নড়াইলে ডক্টরস সেফটি চেম্বারের উদ্বোধন

উপজেলা প্রতিনিধি | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২০ , ৮:৩৬ অপরাহ্ণ

জামান হোসেন জন: নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত অর্থায়নে ও পরিকল্পনায় নড়াইল সদর হাসপাতালের সামনে ‘ডক্টরস সেফটি চেম্বার’-এর উদ্বোধন করা হয়েছে। বুধবার (২২এপ্রিল) বিকেলে জেলা প্রশাসক আনজুমান আরা এ চেম্বারের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর, মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন, সদর হাসপাতালের আরএমও ডা: মশিউর রহমান বাবু।

করোনাভাইরাস বহন করে আসা কোনো রোগির মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, সেবিকা এবং ষ্টাফ ঝুঁকির মধ্যে না পড়েন এবং রোগিরাও যাতে সুরক্ষিত থাকে সেজন্য এ চেম্বার চালু করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সম্পূর্ণ কাচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দু’টি ছিদ্র দিয়ে গøাবস পরিহিত হাত বের করে রোগির রক্তচাপ নির্ণয় করবেন এবং থার্মাল ডিকেক্টরের মাধ্যমে রোগির শরীরের তাপমাত্রা পরীক্ষা করবেন। এ সময় কোনো রোগির শরীরে তাপমাত্রা করোনা উপসর্গের সঙ্গে মিলে গেলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে। আউটডোরে এবং জরুরি বিভাগে আসা রোগিরা এখান থেকেই সেবা নিবেন। যাদের ভর্তি হওয়া প্রয়োজন তাদের স্ব স্ব ওয়ার্ডে পাঠানো হবে। তবে হাত-পা ভাঙ্গা বা গুরুতর জখম রোগি জরুরি বিভাগে গিয়েই চিকিৎসা নিবেন। চেম্বারে স্থাপন করা সাউন্ড সিস্টেমের মাধ্যমে চিকিৎসক এবং বাইরে থাকা রোগির মধ্যে কথোপকথন হবে।

আরো খবর

উল্লেখ্য, সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা ব্যক্তিগত উদ্যোগে নড়াইলে করোনা সংক্রমণ মোকাবিলায় ইতোপূর্বে হাসপাতালের চিকিৎসক ও সেবিকাদের জন্য পিপিই সরবরাহ, ভ্রাম্যমান মেডিকেল টিম গঠন, সদর হাসপাতালে জীবাণুনাশক কক্ষ স্থাপন করেছেন।

দেশজুড়ে
২২ এপ্রিল ২০২০