নাটোরে ত্রান চাওয়া কৃষককে মারধোর করা সেই ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার!

জেলা প্রতিনিধি | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২০ , ২:৪৯ অপরাহ্ণ

ত্রান চাওয়ার কারনে নাটোরের হতদরিদ্র এক কৃষক মারধোর করা ইউপি চেয়ারম্যনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার সকালে নাটোরের লালপুর উপজেলার ৯নং অর্জুনপুর-বরমহাটি  ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. সাত্তারকে আটক করা হয়।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, মঙ্গলবার ওই কৃষক শহিদুল ইসলাম বাদী হয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে লালপুর থানায় একটি অভিযোগ করেন। এর প্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়।

লালপুর এবি ইউনিয়নের আঙ্গারিপাড়া গ্রামের কৃষক শহিদুল ইসলামসহ প্রায় ৩০০ জন করোনা সংক্রমণ পরিস্থিতিতে বেকার হয়ে পড়েন। তিনি টেলিভিশনের মাধ্যমে জানতে পারেন ৩৩৩ নম্বরে ফোন করলে খাদ্য সহায়তা পাওয়া যাবে। পরে তিনি ১০ই এপ্রিল ৩৩৩ নম্বরে ফোন করে তার নিজের ও অন্যদের জন্য খাদ্য সহায়তা চান।

আরো পড়ুন

৩৩৩ নম্বর থেকে তাকে খাদ্য সহায়তার আশ্বাস দেয়া হয়।  ৩৩৩ নম্বর থেকে স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগতি করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় ইউনিয়নের চেয়ারম্যানকে ওই এলাকায় ত্রাণ সহায়তা দেয়ার জন্য নির্দেশ দেন।

এর দুদিন পর ১২ই এপ্রিল স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আ. সাত্তার ও চৌকিদার দিয়ে ডেকে এনে কৃষক শহিদুলকে মারপিট করেন।

চেয়ারম্যান কৃষক শহিদুলকে ধমক দিয়ে বলেন, তুই ৩৩৩ নম্বরে ফোন করেছিস কেন, এতে আমার ও এলাকার সম্মান নষ্ট হয়েছে। এসব কথা বলে কৃষক শহিদুল ইসলামকে মারধর করেন।

চেয়ারম্যান ধমক দিয়ে আরও বলেন, বিষয়টি আর কাউকে জানাবি না। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়ে।

দেশজুড়ে
১৭ এপ্রিল ২০২০