হবিগঞ্জে বিপুল পরিমাণ টিসিবি পণ্য সহ আটক ৫

জেলা প্রতিনিধি | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২০ , ১২:১৯ অপরাহ্ণ

হবিগঞ্জের নবীগঞ্জে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে কালোবাজারে বিক্রির জন্য মজুদ রাখা চিনি ও সয়াবিন তেলসহ বিপুল পরিমাণ টিসিবি পণ্য আটক করা হয়েছে। বৃহস্পতিবার নবিগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারের ব্যবসায়ী লালাপুর গ্রামের নোমান হোসেনের ব্যবসায়িক প্রতিষ্ঠান ও গুদামে অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করে প্রশাসন। এ সময় আটক করা হয়েছে নোমানের ভাইসহ ৫ জনকে।

পুলিশ সূত্রে জানা যায় , অবৈধভাবে টিসিবি পণ্য পাইকারী ও খুচরাবাজারে বিক্রি করার অভিযোগে নবীগঞ্জ উপজেলা ও জগন্নাথপুর উপজেলা প্রশাসন ৫ ঘণ্টা ব্যাপী যৌথভাবে কয়েকটি গুদাম ও ব্যবসা প্রতিষ্টানে অভিযান চালায়। অভিযানে অংশ নেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, নবীগঞ্জ থানার ওসি আজিজুর রহমান, জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত, জগন্নাথপুর থানার ওসি ইফতেখার চৌধুরীসহ দুই থানার পুলিশ।

আরো পড়ুন

জগন্নাথপুর উপজেলার আলীগঞ্জ বাজার গুদাম থেকে জব্দ পণ্য সামগ্রী হচ্ছে টিসিবির ৭৩ বস্তা চিনি, ১৯৬ বোতল সয়াবিন তেল, টিসিবি চিনির খালি বস্তা ৯টি। ইনাতগঞ্জ ব্যবসা প্রতিষ্টান ও গুদাম থেকে পাওয়া টিসিবির ৫ লিটার সয়াবিন ও চিনির খালি বস্তা।

এ সময় নোমান হোসেন পালিয়ে গেলেও আটক করা হয় তার ভাইসহ ৫ জনকে। তারা হচ্ছেন, নোমানের ছোট ভাই আমান হোসেন, চার কর্মচারী- জগন্নাথপুর উপজেলার আলীপুর গ্রামের নিতেশ রায়ের ছেলে লিংকন রায়, নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের তপথিবাগ গ্রামের ছমেদ মিয়ার ছেলে সিরাজ মিয়া, একই গ্রামের শফিক উদ্দিনের ছেলে আব্দুল কালাম ও বটপাড়া গ্রামের কুতুব উদ্দিনের ছেলে আবুল কালাম।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল জানান, ব্যবসায়ী নোমান হোসেন খোলা বাজারে টিসিবির পণ্য বিক্রি করছিলেন। সরেজমিনে এসে আমরা সত্যতা পাই। পাশের জগন্নাথপুর থানায় তার একটি গুদাম ঘর থাকায় জগন্নাথপুর উপজেলা প্রশাসনের সমন্বয়ে যৌথ অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ টিসিবি পণ্য উদ্ধার করি। জগন্নাথপুর ও নবীগঞ্জ উভয় থানায়ই মামলা করা হবে।

দেশজুড়ে
১৭ এপ্রিল ২০২০