কৃষকদের বাড়ি বাড়ি ধানবীজ ও সার পৌছে দিচ্ছে কৃষি বিভাগ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২০ , ১২:৩৩ অপরাহ্ণ

খাদ্যসামগ্রীর পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে গনজমায়েত এড়াতে ও সামাজিক দূরত্ব বজায় রাখার কর্মসূচী বাস্তবায়নের জন্য এবার নড়াইলের কালিয়ায় কৃষি প্রনোদনার ধানবীজ ও সার কৃষকদের বাড়ি বাড়ি পৌছে দিচ্ছে উপজেলা কৃষি বিভাগ।

২০২০-২১ অর্থ বছরের খরিপ মৌসুমের আউস ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষে বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার ৭৩০ জন কৃষকের বাড়ি বাড়ি পৌছে দিতে শুরু করেছে উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তা ও কর্মচারিরা।

এসময় উপস্থিত ছিলেন কালিয়া পৌরসভার মেয়র মুশফিকুর রহমান লিটন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি অর্থ বছরে আউস ধানের ফলন বৃদ্ধির লক্ষে উপজেলার ৭৩০ জন কৃষকের মাঝে ৫ কেজি ধানবীজ, ২০কেজি ডিএপি সার ও ১০কেজি এমওপি সার বরাদ্দ দেয় সরকারের সংশ্লিষ্ট বিভাগ। করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়াতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা কৃষি কর্মকর্তার নেতৃত্বে বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে উপজেলার ১৪ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় নিয়োজিত উপসহকারি কৃষি কর্মকর্তাদের মাধ্যমে তালিকা ভুক্তো কৃষরকদের বাড়ি বাড়ি কৃষিসামগ্রী পৌছে দেয়ার কাজ শুরু করেছে কৃষি বিভাগ। প্রথম দিনে তারা উপজেলার ২ শতাধিক কৃষকের বাড়িতে কৃষি সামগ্রী পৌছে দিয়েছেন বলে ওই সূত্র জানিয়েছে।

আরো পড়ুন:

উপজেলা কৃষিকর্মকর্তা সুবির কুমার বিশ্বাস বলেন, করোনা দূর্যোগ মোকাবিলায় সরকারের সকল বিভাগের পাশাপাশি কৃষি বিভাগও নিয়োজিত রয়েছে। তাই আউষের উৎপাদন বৃদ্ধির লক্ষের জনসমাগম এড়াতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে কৃষকদের বাড়ি বাড়ি ধানবীজ ও সার পৌছে দিচ্ছে কালিয়া উপজেলা কৃষি বিভাগ।

দেশজুড়ে
১১ এপ্রিল ২০২০